| |
               

মূল পাতা সারাদেশ জেলা এবারের লড়াই আমাদের জীবন-মরণ লড়াই : টুকু 


এবারের লড়াই আমাদের জীবন-মরণ লড়াই : টুকু 


রহমত নিউজ ডেস্ক     11 November, 2022     08:51 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য  ও রাজশাহী বিভাগীয় গণসমাবেশ সমন্বয় কমিটির প্রধান উপদেষ্টা ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, ১০ ডিসেম্বর বাংলাদেশের মানুষ চমক দেখবে, ১০ ডিসেম্বর ঢাকার মহাসমাবেশের আগে ৩ ডিসেম্বর রাজশাহীতে শেষ বিভাগীয় গণসমাবেশ হবে। রাজশাহীর গণসমাবেশ মানবসমুদ্রে পরিণত করতে হবে। সেই ঢেউ গিয়ে ঠেকবে ঢাকায়। এবারের লড়াই আমাদের জীবন-মরণ লড়াই। এই লড়াইয়ে হয় জিতব, নয়তো মরব। মরে গিয়ে বিএনপির কর্মীরা প্রমাণ করবেন, গণতন্ত্রের জন্য তাঁরা জীবন দিতে পারেন।

আজ (১১ নভেম্বর) শুক্রবার সন্ধ্যায় নওগাঁ শহরের কেডির মোড় বিএনপির দলীয় কার্যালয়ে বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশকে সামনে রেখে নওগাঁ জেলা বিএনপি আয়োজিত এক প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নওগাঁ জেলার আহ্বায়ক আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, নওগাঁ পৌরসভার মেয়র ও বিএনপির সহসমবায়বিষয়ক সম্পাদক নজমুল হক, জেলার সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, বিএনপির নির্বাহী সদস্য আবদুল মতিন প্রমুখ।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আওয়ামী লীগের সঙ্গে দুর্ভিক্ষ শব্দটা যায়। অতীতেও আওয়ামী লীগের শাসনামলে এ দেশের মানুষ দুর্ভিক্ষ দেখেছে। আবারও তাঁরা ঘোষণা দিয়ে দুর্ভিক্ষ ঢেকে আনছেন। মানুষ বুঝে গেছে, যে উন্নয়ন দুর্ভিক্ষ এনে দেয়, সেই উন্নয়নের দরকার নাই। মানুষ ঘুরে দাঁড়িয়েছে। তারা আওয়ামী লীগকে বলে দিয়েছে ‘না’। গত ১৪ বছরে দেশের সাধারণ মানুষের কোনো উন্নয়ন হয়নি। উন্নয়ন হয়েছে আওয়ামী লীগের নেতাদের পেট ভরাবার জন্য। আওয়ামী লীগের যে নেতা ইউপি চেয়ারম্যান, তিনিও কোটি টাকার মালিক হয়েছেন। এই টাকা দেশের মানুষের। মানুষ আওয়ামী লীগের অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়েছে। ভাতের অধিকার আদায়ের জন্য রাস্তায় নেমেছে। বিএনপি কোনো কারণে মানুষের অধিকার আদায়ের আন্দোলন থেকে সরে দাঁড়ালে বেইমান বলে চিহ্নিত হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী নওগাঁ নওগাঁ সদর